বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
আগামীকাল রাবি প্রতিষ্ঠাতা জননেতা মাদার বখশের ৫৪তম মৃত্যু বার্ষিকী শিবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরীদের এ্যাডভোকেসি সভা শিবগঞ্জে এনজিও গ্রাহককে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন ভোলাহাটের বিলভাতিয়া পরিদর্শনে উর্ধ্বতন কর্তৃপক্ষ ভোলাহাটে বিএমডিএ’র অপারেটরদের মাঝে পুরস্কার বিতরণ রাজশাহীতে ঘনবসতি উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদ শিবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে-৩জন ও কাউন্সিল পদে-৪৫জনের মনোনয়নপত্র দাখিল স্মরণ সমাবেশ সফল করতে নগরীতে গণসংযোগ-শীতবস্ত্র বিতরণ ভোলাহাটে জাতীয় ফুটবল দলের গোলরক্ষক মিনার আর নেই ভোলাহাটে জাপার দ্বি-বার্ষিক সম্মেলনে সভাপতি: সাইফুল, সেক্রেটারী শরিফ

৮ কোটি মানুষ বিনামূল্যে চাল পাবেন ৬ মাস : মমতা বন্দোপাধ্যয়

কানসাট নিউজ ডেস্ক:
  • আপডেট টাইম সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ১৪২ বার পঠিত

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয় করোনা পরিস্থিতিতে বিশেষ কতগুলো পদক্ষেপ নিয়েছেন। করোনা নিয়ে প্রতিনিয়ত মিডিয়ার মুখোমুখি। এরমধ্য যা সবাইকে চমকে দিল, সেটা হল, ২ টাকা দরে যাঁরা চাল পেতেন, তাঁদের এবার থেকে বিনামূল্যে দেয়া হবে। এটা শুধু দরিদ্রদের জন্য নয়। প্রায় আট কোটি মানুষ এই দরে চাল নিতে পারবেন আগামী ৬ মাস। গত শুক্রবার নবান্নে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা। যারা এখন জরুরি পরিষেবায় যুক্ত থেকে যে সকল কর্মী নিরন্তর কাজ করছেন, তাঁদের পুজোর পর বিশেষ ছুটি দেবেন বলে জানিয়েছেন। বেসরকারি কর্মীদের হাজিরা ৫০ শতাংশ করার সূত্রটাই তার মাথা থেকেই এসেছে।

মিডিয়া রিপোর্ট বলেছে, পশ্চিমবঙ্গের ৭ কোটি ৮৫ লক্ষ মানুষের যে কেউ ২ টাকা করে চাল বিনামূল্যে পাবেন আগামী ৬ মাস পর্যন্ত। উপরন্তু করোনায় সাহায্যের জন্য স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ড তৈরি করা হচ্ছে। করোনাভাইরাসের কবল থেকে বঙ্গবাসীদের বাঁচাতে তিনি চিকিৎসার দিকেও ঝুঁকেছেন। মানুষকে সাহস দিচ্ছেন। নিমপাতা-তুলসীপাতা খাওয়ার দাওয়াই দিচ্ছেন। কখনও আবার মাস্কের অভাবে গেঞ্জির কাপড় ব্যবহারের পরামর্শ দিয়েছেন। কিন্তু প্রাণঘাতী করোনা থেকে সতর্কতায় নিজে কী করছেন বাংলার মুখ্যমন্ত্রী? গত শনিবার এক সাংবাদিক সম্মলনে তিনি বলেন, ” এক ঘণ্টা অন্তর সাবান দিয়ে কনুই পর্যন্ত হাত পরিষ্কার করুন। আমি যেমন নিজে তিনবার দিনে সাবান দিয়ে হাত ধুচ্ছি। দু’বার হাত স্যানিটাইজ করছি।

ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, কারণ আমায় তো মানুষের সঙ্গে মিশতে হচ্ছে, যেটা উচিত নয়। কিন্তু আমি ঘরে ঢুকে গেলে কাজটা কে করবে! আমাকে জীবনের ঝুঁকি নিয়ে করতে হচ্ছে। আমি করব। কারণ মানুষ বাঁচলে আমার লাভ। আমার নিজের বাঁচার জন্য একটুও ইন্টারেস্ট নেই। মানুষ কি খাবে, তা নিয়েও দিদি উতলা। তার কথায়, কাঁচা খাবার খাবেন না এখন। ভাল করে সেদ্ধ করে খান। আমার অনেক ভাই-বোনেরা ডায়েটিং করেন। তাঁদের জন্য বলছি শরীরে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর দিকে নজর দিন। যেসব খাবারে প্রোটিন, ভিটামিন আছে খান। প্রোটিন খেলে কার্বোহাইড্রেটও খেতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!