বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৯:২২ অপরাহ্ন

শিবগঞ্জে শিশু সন্তানকে বাঁচাতে এক দরিদ্র পিতার আকুতি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৬ বার পঠিত

মো. মীর সাদিদ, বয়স মাত্র ৪ বছর। যে বয়সে খেলাধুলার বয়স, সেই বয়সে এই শিশু মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়াই করছে। পাশাপাশি দরিদ্রতাও পিছ পা ছাড়ছে না মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু মো. মীর সাদিদের পিতা মো. শফিকুল ইসলামের। এছাড়া তিনিও দৃষ্টি প্রতিবন্ধী। মো. শফিকুল ইসলাম শিবগঞ্জ উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের কামালপুর মুচড়াপাড়ার বাসিন্দা।

জানা গেছে, শফিকুল ইসলাম ২০১৩ সালে সড়ক দূর্ঘটনায় তাঁর চোখ দু’টিতে মারাত্মক আঘাত পান। অনেক চিকিৎসা করেও তিনি চোখের দৃষ্টি ফিরে পাননি। বর্তমানে তাঁকেও চোখের চিকিৎসা নিতে হচ্ছে।

একদিকে তিনি দৃষ্টি প্রতিবন্ধী, অন্যদিকে শিশু সন্তান মো. মীর সাদিদকে মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তাঁর এই শিশু সন্তান মো. মীর সাদিদকে মরণব্যাধি ব্লাড ক্যান্সারের হাত থেকে বাঁচাতে আকুতি-বিনতী জানিয়ে সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছেন। তিনি জানান, শিশু সন্তান মো. মীর সাদিদের চিকিৎসার জন্য আমি স্থানীয় এমপি ও চেয়ারম্যানের কাছে আর্থিক সাহায্য চেয়ে আবেদন করলেও এখন পর্যন্ত কেউ সহাযোগিতার হাত বাড়াননি। আমার সন্তানের উন্নত চিকিৎসার জন্য প্রায় ৭ লাখ টাকা খচর হবে বলে চিকিৎসকরা জানিয়েছে।

আমি একজন দরিদ্র ব্যক্তি। আমার ছেলের চিকিৎসার জন্য গত ২৭ নভেম্বর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করি। চিকিৎসারত ডাক্তার ডা. মুরশেদ জানান বিভিন্ন রকম পরীক্ষা-নিরিক্ষা করার পর ব্লাড ক্যান্সার হয়েছে বলে জানান। পরবর্তীতে তিনি ঢাকা পি.জি হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেসাটোঅনকোলজি বিভাগে চিকিৎসার জন্য পরামর্শশ দেন। কিন্ত আর্থিক অস্বচ্ছলতার কারণে শিশু মীর সাদিদকে নিয়ে যেতে পারিনি।

তিনি আরো জানান, আর্থিক সাহায্যে আবেদন স্থানীয় এমপির কাছে নিয়ে গেলে তিনি আমাকে সমাজ সেবা অফিসে পাঠান। তাঁর পরামর্শ্যক্রমে আমি সমাজসেবা অধিদপ্তরে অনলাইনে আবেদন করি। কিন্তু এখন পর্যন্ত কোনো সাহায্য-সহযোগিতা পাইনি। আমি সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করছি। আমাকে আর্থিক সাহায্য করে আমার শিশু সন্তানকে বাঁচাতে সহযোগিতা করুন। আমার বিকাশ নম্বর-০১৭৪০-৯৬০৩২৮ (পার্সোনাল)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!