সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

শিবগঞ্জে প্রায় ২০ হাজার পরিবার পেলো শীত বন্ত্র

মোহা. সফিকুল ইসলাম, শিবগঞ্জ:
  • আপডেট টাইম রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ৮৭ বার পঠিত

চলতি শীত মৌসুমে শিবগঞ্জ উপজেলার প্রায় ৩০ হাজার অসহায় পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম জানান, শীতকাল শুরু হওয়ার সংগে সংগে স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্দেশে উপজেলার প্রত্যান্তাঞ্চলের অসহায় গরীব দু:খীর তালিকা তৈরী করে সংশ্লিষ্ট অফিসে চাহিদা পাঠাই। সে মোতাবেক এ পর্যন্ত ৯হাজার পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ডিসেম্বর মাসের শেষ দিকে সংসদ সদস্যের মাধ্যমে কম্বল বিতরনের উদ্বোধন করা হয়। তিনি আরো জানান আরো প্রায় ৩ হাজার পরিবারের জন্য কম্বলের চাহিদা পাঠানো হয়েছে। আশা করি খুব শীঘ্রই পাওয়া যাবে।

অন্যদিকে, সমাজ সেবা মন্ত্রণালয়ের সাবেক সচিব ও শিবগঞ্জের কৃতি সন্তান মো: জিল্লার রহমানের ব্যক্তিগত উদ্যোগে শিবগঞ্জ উপজেলা,সমাজসেবা অফিসের মাধ্যমে ১৬হাজার সুয়েটার বিতরণ করা হয়েছে। শিবগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস বলেন, রাজনৈতিক নেতা, ও ইউপি চেয়ারম্যান- মেম্বারদের মাধ্যমে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে, প্রতিবন্ধীদের মাঝে ও অসহায় গরীব দু:খীদের মাঝে বিতরণ করা হয়েছে। তবে পাকা, দূর্লভপুর, উজিরপুর ও মনাকষা ইউনিয়নের নদী ভাঙ্গন কবলিত জনগনের অগ্রাধিকার দেয়া হয়েছে।

অন্যদিকে, উপজেলা এনজিও ফোরামের সভাপতি তোহিদুল আলম টিয়া বলেন এনজিও ফোরামের উদ্যোগে নয়ালাভাঙ্গ ইউনিয়রেন গুচ্ছ গ্রাম সহ উপজেলার বিভিন্ন এলাকার অসহায়দের মাঝে প্রায় ১হাজার শীত সামগ্রী বিতরণ করা হয়ছে। তাছাড়া মধুমতি এনজিওর উর্দ্ধতন কর্মকর্তা তারেক জানান, মধুমতি এনজিওর উদ্যোগে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার অসহায়দের মাঝে ১হাজার শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।তিনি আরো জানানা চলতি মাসে আরো কিছু শীথ বস্ত্র বিতরণের পরিকল্পনা রয়েছে।

এ ছাড়াও আরো কয়েকটি এনজিও নিজ উদ্যোগে প্রায় ২হাজার শীত পরিবারের মাঝে শীত বস্ত্র ও সামগ্রী বিনরণ করেছে বলে জানা গেছে।তবে সরজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এখনো উপজেলার প্রত্যন্তাঞ্চলে হাজার হাজার অসহায় পরিবার শীতবস্ত্র ছাড়াই এ শৈত্য প্রবাহের মাঝে মানবেতর জীবনযাপন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!