মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী কাল

ডি.এম কপোত নবী
  • আপডেট টাইম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ৫০ বার পঠিত

আগামীকাল শনিবার ১৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাৎবার্ষিকী। বিজয়ের মাত্র দুই দিন আগে চাঁপাইনবাবগঞ্জকে পাকহানাদার মুক্ত করতে জেলা শহরের মহানন্দা নদীর তীরবর্তী রেহাইচরে সম্মুখ যুদ্ধে শহীদ হন বাংলার এ দামাল সন্তান।

পরে তাঁকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ প্রাঙ্গণে সমাহিত করা হয়। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের প্রতি সম্মান জানিয়ে চাঁপাইনবাবগঞ্জে দুটি কলেজ ও মহানন্দা নদীর ওপর নির্মিত সেতুর নাম তাঁর নামে নামকরণ করা হয়। এছাড়াও তাঁর শাহাদাৎ বরণের স্থলে (বর্তমান চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ কার্যালয় চত্বরে) একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার মুক্তিযোদ্ধারা এ দিন শ্রদ্ধার সাথে স্মরণ করবেন তাঁদের রণাঙ্গনের অগ্রনায়ক ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরকে।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ গ্রামে ১৯৪৯ সালের ৮ মার্চ জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৌলভী আব্দুল মোতালেব হাওলাদার ও মাতার নাম সাফিয়া বেগম।

এদিকে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে শনিবার বেলা সাড়ে ১২টায় শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সংলগ্ন শহিদবৃন্দের গণকবরে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর আগে সকাল ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ কার্যালয় চত্বরে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali