বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৭:৪০ অপরাহ্ন

শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেলেন শিবগঞ্জের বধু ড. জেবউননেছা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ১০৫ বার পঠিত

নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ জয়িতা’র সম্মাননা পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি ইউনিয়নের আলহাজ্ব অধ্যাপক মু্হাঃ জারজেস হোসেনের কনিষ্ঠ পুত্রবধূ ড. জেবউননেছা। সোমবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে এ সম্মাননা তুলে দেন। শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্যের কৃতিত্বস্বরূপ তাকে এ বছর শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় প্রতি বছর ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’-র্শীষক এক কর্মসূচির মাধ্যমে ব্যক্তিজীবনে সফল নারীদের এ সম্মাননা দিয়ে আসছে। এ বছর নারায়ণগঞ্জের মোট ৫ জনকে জয়িতার সম্মাননা দেয়া হয়।

ড. জেবউননেছা নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশন এলাকার ১৮নং ওয়ার্ডের উত্তর নলুয়ার বিশিষ্ট কবি নাট্যকার গীতিকার আলহাজ্ব জালালউদ্দিন নলুয়ার একমাত্র কন্যা।

সম্মাননাটি তিনি বাবা-মাকে উৎসর্গ করে বলেন, এ প্রাপ্তি সম্মানের। আমার পাশে বাবা-মা না থাকলে কখনোই আমি জয়িতা হতে পারতাম না। প্রত্যেকটি অর্জন সম্মানের, তবে তা যেন অহঙ্কারে পরিণত না হয়।

ড. জেবউননেছা ছাড়াও এ বছর অর্থনৈতিক সাফল্যে অর্জনের কারণে আড়াই হাজার উপজেলার বিনাইচরের শাহীনূর আক্তার, সফল জননী হিসেবে রূপগঞ্জের গন্ধবপুরের রোকেয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরুকারী ফতুল্লার তল্লার সিমা আক্তার ও সমাজ উন্নয়ণে অবদানের জন্য সোনরাগাঁর আলেয়া আক্তারকেও সম্মাননা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali