সোমবার, ২৫ মে ২০২০, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম :
নাচোলে সাংবাদিকদের ইফতার মাহফিল ও আলোচনা সভা ঈদ-উল ফিতরের স্বপ্নচূড়া ফাউন্ডেশনের শুভেচ্ছা ভোলাহাট এখন করোনা মুক্ত গোমস্তাপুরে আদিবাসি পল্লীতে বৃদ্ধ, অসহায় ও দুস্থদের অর্থ সহায়তা প্রদান চাঁপাইনবাবগঞ্জে একই দঁড়িতে স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার কানসাট নিউজে সংবাদ প্রকাশের পর সেই মেরেজানের পাশে ‘আদর্শ ডেন্টাল এইড’ চরঅনুপনগর-দেবিনগর ইউপিতে আ.লীগ নেতা আব্দুল ওদুদের খাদ্যশস্য বিতরণ ১৪ টি ইউনিয়নে শিশু খাদ্য পৌঁছে দিলেন ইউএনও আলমগীর হোসেন গ্রীনবাংলা নিউজ পরিবারের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা চাঁপাইনবাবগঞ্জে আবুল কালাম এন্ড সন্স’র উদ্যোগে ১ হাজার খাদ্যসামগ্রী বিতরণ

ভোক্তা অধিকার আইনে চাঁপাই ফুড ক্লাবকে ৩০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯
  • ৭২ বার পঠিত

পণ্যমূল্য বেশি নেয়ায় চাঁপাইনবাবগঞ্জ ক্লাব সুপার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত চাঁপাই ফুড ক্লাবের ম্যানেজারকে ৩০হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ জহিরুল ইসলাম। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ধারায় আজ বৃহস্পতিবার দুপুরে একজন ভোক্তার অভিযোগের শুনানী শেষে এই জরিমানা আরোপ করা হয়। জরিমানার অর্থ প্রদানের জন্য অভিযুক্ত পক্ষ সময় চাইলে আগামী ১৪ নভেম্বর এর মধ্যে তা পরিশোধের জন্য সময় দেয়া হয়েছে।

জানা গেছে, গত ৩১ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্বপাদক মোঃ রফিকুল আলম, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহা. সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহা. ইমরান আলী চাঁপাই ফুড ক্লাবে থেকে গেলে তাদের কাছ থেকে ২লিটার ফ্রেস কোম্পানীর পানির বোতলের মূল্য ধরা হয় ৪০টাকা। অর্থচ বোতলে ৩০টাকা মুল্য লেখা ছিল। বিষয়টি তৎক্ষনাত হোটেল ম্যানেজার মোঃ আব্দুল হাদিকে জানানো হলেও তিনি এতে কোন কর্ণপাত না করে অসৌজন্যমূলক আচরণ করেন। প্রেক্ষিতে সংক্ষুব্ধ মোঃ রফিকুল আলম গত ৪অক্টোবর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানী শেষে উপরোক্ত জরিমানা করা হয়। জরিমানার আদেশে বলা হয়েছে, আরোপিত জরিমানা দোষী ব্যক্তি/ প্রতিষ্ঠান স্বেচ্ছায় প্রদান না করলে ফৌজদারি কার্যবিধির ধারা ৩৮৬ এর উপ-ধারা (১) এর দফা (ক) এ বর্ণিত পদ্ধতি অনুযায়ী ক্রোক ও বিক্রয়ের মাধ্যমে জরিমানার উক্ত অর্থ আদায় করা হবে এবং আরোপিত জরিমানার ২৫শতাংশ পরিমাণ অতিরিক্ত অর্থ খরচ বাবদ আদায় করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!