বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণের ইয়াবাসহ আটক-২ আগামীকাল চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের বর্ধিত সভা ভোলাহাটে টেলিটক টাওয়ার নির্মাণের জোর দাবী এলাকাবাসীর সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেওয়ার শপথ বুয়েট শিক্ষার্থীদের চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ২ যুবকের ১৪ বছর কারাদন্ড শিবগঞ্জে বিশ্ব খাদ্য দিবস ও জাতীয় ইঁদুর নিধন দিবস পালিত বিএনপি-জামায়াতের অপতৎপরতার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ সমাবেশ ভোলাহাটে স্বর্ণকাপ ফুটবল প্রতিযোগীতা উদ্বোধন শিবগঞ্জের মনাকষায় মুক্তিযোদ্ধার অফিস উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা

মৃত্যুর আশা ছেড়ে দিয়েছেন ১৮৪ বছর বয়সী বৃদ্ধা!

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ৩১ বার পঠিত

এই বৃদ্ধের নাম মহাশতা মুরাসি। জন্ম ভারতের বেঙ্গালুরুতে। বয়স ১৮৪। বেঁচে নেই তার সন্তানরা,এমনকি নাতি নাতনিরা। কিন্তু মৃত্যু এখনও পর্যন্ত গ্রাস করতে পারেননি তাকে। বৃদ্ধ বলেন, ‘যম বোধহয় আমাকে নিতে ভুলে গেছে।

ওই বৃদ্ধ এক সংবাদমাধ্যমকে দুঃখ করে বলেন, ‘আমার চোখের সামনে আমার বহু নাতি নাতনিদের মারা যেতে দেখেছি। কিন্তু আমাকে আজ পর্যন্ত মৃত্যু গ্রাস করতে পারেনি। এই বৃদ্ধ মৃত্যুর আশা ছেড়ে দিয়েছেন। শেষ জীবনে তিনি চান বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যাক্তি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেতে। তিনি চান তাকে বিশ্বের সবথেকে বয়স্ক ব্যাক্তি হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হোক।

এর আগে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডে সবথেকে প্রবীণ ব্যাক্তি হিসেবে নাম ছিল ফ্রান্সের জিয়ানে লুইস কালমেন্ট। ১২২ বছর বেঁচে রেকর্ড গড়েছিলেন তিনি। তার জন্ম হয়েছিল ১৮৭৫ সালে। মৃত্যু হয় ১৯৯৭ সালে।

এক সংবাদমাধ্যমে বেরোনো রিপোর্ট অনুযায়ী মহাশতা মুরাসি ১৮৩৫ সালের ৬ই জানুয়ারি। হিসেব মতো তার বয়স ১৮৪। মুরাসির জন্মের প্রমাণপত্র হিসেবে ভারতীয় কার্ড ও জন্ম প্রমাণপত্র মিললেও কোনো মেডিক্যাল রিপোর্ট পাওয়া যায়নি। মুরাসি ১৯৭১ সালে শেষবার ডাক্তারের কাছে গিয়েছিলেন। সেই ডাক্তারও বর্তমানে মৃত। মুরাসির বয়স যদি ১৮৪ বছর প্রমাণিত হয় তাহলেই তাকে বিশ্বের সবচেয়ে বৃদ্ধ ব্যক্তির স্বীকৃতি দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali