শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৩:৩০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে চিত্রাংকন, শিশু সমাবেশ ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ২৪ বার পঠিত

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার সকালে গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে এসব অনুষ্ঠান হয়।

“আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো” এই স্লোগানে পালিত শিশু অধিকার সপ্তাহের চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি বিভাগে প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে শিশু থেকে ৩য় শ্রেণী, ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী এবং ‘গ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্র্র্থীরা অংশ নেয়।

চিত্রাংকন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাইরুল আলম ও জেলা শিশু একাডেমীর চিত্রাংকন প্রশিক্ষক আব্দুল্লাহ আল মুহাইমেন। প্রতিযোগিতা শেষে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সঞ্চালনায আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, জেলা মুক্ত মহাদলের সভাপতি মোসফিকুর রহমান, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকশানা আহমেদসহ ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স জেলা শাখার প্রতিনিধিরা।

আলোচনা সভা শেষে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের সদস্যদের অংশগ্রহণে শিশুদের সচেতনতামূলক নাটক প্রর্দশন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali