মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৪:৩২ অপরাহ্ন

এবার জাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের ধাওয়া

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ৯ অক্টোবর, ২০১৯
  • ২২ বার পঠিত

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচারের দাবিতে এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ ধাওয়া করেছে। বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ছাত্রদলের মিছিলটি শুরু হয়।

পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্যের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় সেখানে শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফার নেতৃত্বে ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করা হয়।

বিক্ষোভকারী ছাত্রদলের নেতাকর্মীদের ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। পরে ছাত্রদল নেতা-কর্মীরা দৌড়ে ক্যাম্পাস ছাড়েন।

ঘটনার পর ছাত্রদল ও ছাত্রলীগের নেতাদের বক্তব্য জানতে ফোন করা হলে তাদের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

এর আগে আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ ঘটনায় ছাত্রদলের দুজনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা সকালে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে। মিছিলটি অবকাশ ভবনের সামনে এলে পেছন থেকে ছাত্রলীগের সাধারণ কর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে জবি ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ঘটনায় পুলিশ জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদলকর্মী জাহিদকে আটক করেছে।

জবি ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, আবরার হত্যার প্রতিবাদ ও ছাত্রদলের ক্যাম্পাসে নিয়মিত যাওয়ার কর্মসূচির অংশ হিসেবে ক্যাম্পাসে গেলে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে। এর তীব্র নিন্দা জানাই। এটা আমাদের ক্যাম্পাস, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান। আমরা ক্যাম্পাসে নিয়মিত আসবো। এত কেউ বাধা দিল এর জবাব ক্যাম্পাসেই দেয়া হবে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মওদুদ হাওলাদার বলেন, জবি ক্যাম্পাসে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হচ্ছিল। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমরা ছাত্রদলের দুইজনকে আটক করেছি। তারা আমাদের হেফাজতে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali