শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০১:২৭ অপরাহ্ন

সাদ বললেন ভোট সুষ্ঠু, শঙ্কায় রিটা রহমান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ৫ অক্টোবর, ২০১৯
  • ৩৭ বার পঠিত

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। তবে ভোটার উপস্থিতি একেবারে কম হওয়ায় নির্বাচনি কর্মকর্তারা অলস সময় পার করছেন। এমনকি নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে তেমন আগ্রহও লক্ষ করা যাচ্ছে না।

সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও দুপুর ১২টা পর্যন্ত প্রায় অর্ধশত কেন্দ্র ঘুরে তেমন ভোটার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে সনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। এ সময় তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যাক্ত করে বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমার আস্থা রয়েছে। আশা করছি শেষ পর্যন্ত ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

অপরদিকে সকাল ১০টায় কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। তবে আমি চাই সবাই জয়ী হোক। ভোটার উপস্থিতি কম হলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে।

অপরদিকে বিএনপি প্রার্থী রিটা রহমান নগরীর রাধাবল্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ভোটারদের সঙ্গে কথা বলেন। রংপুর-৩ আসনের ভোটার না হওয়ায় হতাশা প্রকাশ করে তিনি জানান, যত তাড়াতাড়ি সম্ভব এ নির্বাচনি এলাকার ভোটার হবেন তিনি।

নির্বাচন সম্পর্কে হতাশা প্রকাশ করে তিনি বলেন, ‘শুক্রবার রাতে খলেয়াসহ বিভিন্ন ইউনিয়নে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ হানা দিয়েছে। পুলিশি হয়রানির ভয়ে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। এটা তো লেভেল প্লেয়িং হলো না। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনও লক্ষণ দেখতে পাচ্ছি না।’

এসময় তিনি নির্বাচনে অনিয়মের আশঙ্কা প্রকাশ করেন।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali