শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৩:৩৪ অপরাহ্ন

মহানন্দা ও পুর্ণভবা নদীর পানি বৃদ্ধি অব্যহত : গোমস্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

এমরান আলী বাবু, গোমস্তাপুর:
  • আপডেট টাইম বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ৫১ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত মহানন্দা ও পুনর্ভবা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় পুনর্ভবা নদীর পানি সাত সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। গত কয়েক দিনের বৃষ্টিপাত ও পদ্মা নদী পানি বৃদ্ধি অব্যাহত থাকায় মহানন্দা ও পুনর্ভবা নদীর পানি দিন দিন বেড়েই চলেছে।

এছাড়া উজান থেকে আসা ঢলের পানি পানিতে সীমান্ত নদী মহানন্দা ও পূর্নভবা পানি বৃদ্ধির ফলে উপজেলার নিম্নাঞ্চল অর্থাৎ রাধানগর রহনপুর আলিনগর বাঘাবাড়ী বোয়ালিয়া গোমস্তাপুর ও চৌডালা ইউনিয়ন এর নদীর তীরবর্তী এলাকা গুলো বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে বিশেষ করে বোয়ালিয়া ইউনিয়নের আলমপুর গ্রামের প্রায় পঞ্চাশটি পরিবার বন্যাকবলিত পার্শ^বর্তী শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। এছাড়া নদী সংলগ্ন অঞ্চল গুলোতে রোপন করা রোপা আমন ধান ধান গাছ বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে অতি বৃষ্টি ও বন্যায় এ যাবৎ প্রায় ৬০০ হেক্টর জমির ফসল রোপা আমন ধান ১২১ জমির সবজি ২৭৯ হেক্টর জমির মাসকলাই বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান জানান ইউনিয়নগুলো থেকে মৌখিকভাবে বন্যায় ক্ষয়ক্ষতির বিষয়টি অবহিত করা হয়েছে। এদিকে বুধবার বিকেলে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আলমপুর গ্রামের প্রায় পঞ্চাশটি বন্যাকবলিত পরিবারকে শুকনা খাবার প্রদান করেছে উপজেলা প্রশাসন এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ। পদ্মা থেকে চাঁপাইনবাবগঞ্জ হয়ে মহানন্দায় পানি ঢুকছে।

অপরদিকে ভারতের পশ্চিমবঙ্গের মালদা থেকে বাংলাদেশের ভোলাহাট উপজেলা দিয়ে ঢোকা মহানন্দা নদীতে তীব্র স্রোতের কারণে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কালুপুর ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের ব্রজনাথপুর এলাকায় তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali