মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০২:৪০ পূর্বাহ্ন

সিলেটে বিএনপির মহাসমাবেশের আগেই বিএনপির ১৮ নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭ বার পঠিত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের সব মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ আগামীকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর)।

সিলেট বিএনপি বিভাগীয় মহাসমাবেশ সফলে বিগত এক সপ্তাহ ধরে লিফলেট বিতরণ, গণসংযোগসহ বিভিন্ন স্থানে মতবিনিময় করছেন দলের নেতাকর্মীরা। সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে। তবে সব প্রস্তুতি সম্পন্ন করলেও এখনো মহাসমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। এরই মাঝে শুরু হয়েছে ধরপাকড়।

রোববার সন্ধ্যা থেকে শুরু হয়েছে গ্রেফতার আতঙ্ক। গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলাসহ বিভিন্ন জায়াগা থেকে প্রচারণার সময় ১৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেন, বিভাগীয় মহাসমাবেশকে বানচাল করার জন্যই হঠাৎ করে আমাদের ১৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিনা কারণে তাদের আটক করে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। ষড়যন্ত্র করে মহাসমাবেশ বন্ধ করা যাবে না। অনুমতি না দিলেও আমরা মহাসমাবেশ করব।

গতকাল রোববার লিফলেট বিতরণকালে জকিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদ, ছাত্রদলকর্মী জাকির আহমদ, তারেক ও রাশেদ আহমদকে আটক করেছে পুলিশ।

গোলাপগঞ্জ উপজেলায় লিফলেট বিতরণকালে দুই বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ নোমান উদ্দিন মুরাদ ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল।

এছাড়া রোববার রাতে সিলেটের ফেঞ্চুগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন বিএনপি নেতা চঞ্চল হোসেন, বাহাউদ্দিন, যুবদল নেতা মেহেদি হাসান রাফি ও শামীম আহমেদ।

এ ব্যাপারে সিলেট জেলার সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান খান বলেন, আটকের বিষয়ে সংশ্লিষ্ট থানার ওসিরা বলতে পারবেন। এ বিষয়ে আমি কিছুই জানি না।

বিএনপি নেতা নোমান উদ্দিন মুরাদ ও উজ্জ্বল আহমদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান মিজান বলেন, তাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে মামলা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali