রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলাহাটে স্বর্ণাকাপ চূড়ান্ত ফুটবল টুর্ণামেন্টে বজরাটেক নবীন সংঘ চ্যাম্পিয়ন শিবগঞ্জে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় পদক্ষেপ নেয়নি পুলিশ : প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন প্রয়াত নেতা বাচ্চু ডাক্তার একুশে পদকে পাওয়ায় দোয়া মাহফিল বিভিন্নস্তরে নিরাপত্তা জোরদার: রাত পোহালেই শিবগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন: সংঘর্ষের আশঙ্কা চাঁপাইনবাবগঞ্জে স্কাউট দিবস পালিত শিবগঞ্জ সীমান্তে উদ্ধারকৃত নীল গাই বন বিভাগের কাছে হস্তান্তর রাইস মিলস্ কল্যাণ পরিষদের বছর পূর্তি ও মৃত সদস্যর সঞ্চয়ের চেক প্রদান নাচোলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নাচোলে এক মানসিক প্রতিবন্ধী শিক্ষার্থীর নিখোঁজ ৫ মাস পর শিবগঞ্জে নতুন এসিল্যান্ড আরিফা সুলতানা : সেবা পাবে দেড় মাস পর

অনেক চেষ্টার পর মিনিস্টার ফ্রিজ কারখানার আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৫ বার পঠিত

প্রায় ৭ ঘণ্টা চেষ্টার পর গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় মাইওয়ানের মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট এই আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার সকাল ৭টায় আগুনের সূত্রপাত হয়। দুপুর সোয়া ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মামুনুর রশীদ জানান, কারখানা ভবনটি ৬ তলা। ষষ্ঠ তলাতেই আগুনের সূত্রপাত হয়। কিন্তু আগুন লাগার কারণ আমরা এখনই বলতে পারছি না। কারখানা ভবনের ষষ্ঠ তলা ও পঞ্চম তলা পুড়ে গেছে। দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণ করতে বেগ পেতে হয়েছে।

‘এছাড়া আগুন নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থাও নেই কারখানাটিতে। পাশের মার্কওয়্যার লিমিটেডের ডোবা থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়েছে। কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এখন ডাম্পিং এর কাজ শুরু হয়েছে।’

কোম্পানির হেড অব মিডিয়া কে এম জি কিবরিয়া জানান, কারখানায় তৈরি বিভিন্ন ইলেকট্রনিক হোম অ্যাপ্লায়েন্স প্রোডাক্ট ষষ্ঠ তলায় মজুদ করে রাখা ছিল। তবে সেখানে কত টাকার পণ্য সামগ্রী ছিল সে বিষয়ে কোনও ধারণা দিতে পারেননি তিনি।

মাই ওয়ান ইলেকট্রনিক্স ও মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান সাংবাদিকদের বলেন, আগুন লাগার সময় কারখানায় কাজ বন্ধ ছিল। কীভাবে ছয় তলায় আগুন লাগলো তা আমরা এখনও বুঝতে পারছি না।

এ ঘটনায় ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এবং ওই কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রকৃত কারণ উদঘাটন করে প্রতিবেদন জামা দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!