সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলনে সভাপতি মুক্তা ও সম্পাদক টুটুল খান চাঁপাইনবাবগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত-২ চাঁপাইনবাবগঞ্জে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন জনগণের ভালোবাসা অর্জন ছাড়া ক্ষমতায় টিকে থাকা সম্ভব নয়: এস এম কামাল হোসেন শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের উপ-নির্বাচনে কে হবেন নৌকার কান্ডারী ঝিলিম ইউপি চেয়ারম্যান আশরাফুল হকের শপথ গ্রহণ চাঁপাইনবাবগঞ্জে সেমিনার ও গম্ভীরা অনুষ্ঠিত ভোলাহাটে স্বর্ণাকাপ চূড়ান্ত ফুটবল টুর্ণামেন্টে বজরাটেক নবীন সংঘ চ্যাম্পিয়ন শিবগঞ্জে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় পদক্ষেপ নেয়নি পুলিশ : প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন প্রয়াত নেতা বাচ্চু ডাক্তার একুশে পদকে পাওয়ায় দোয়া মাহফিল

টিআইবি বিদেশিদের শেখানো বুলি আওড়ায়: ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৭ বার পঠিত

দুর্নীতিবিরোধী গবেষণা সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বিদেশিদের শেখানো বুলি আওড়ায় বলে অভিযোগ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। সোমবার সংসদ ভবনের আইপিডি সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সংসদে কোরাম সংকটসহ সার্বিক বিষয় নিয়ে টিআইবি সম্প্রতি যে প্রতিবেদন প্রকাশ করেছে, তার কঠোর সমালোচনা করে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেন, বিদেশিরা যেভাব বুলি শিখিয়ে দেয় তারা (টিআইবি) সেভাবে তা আওড়ায়। আমরা (সংসদ সদস্য) সেভাবে করি না। শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে কত টাকা বেতন নেন? আমরাও শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে আইন পাস করি, এটা কারও দয়ার টাকা নিয়ে নয়, জনগণের টাকায় তাদের রায় নিয়ে।

তিনি বলেন, কিছুদিন আগে টিআইবি সংসদ সম্পর্কে একটি প্রতিবেদন দিয়েছে। উনারা উনাদের মতো করে কথা বলে। উনাদের সম্পর্কে আমরা যদি বলি, তাহলে তো মাথায় হাত পড়বে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকুর সভাপতিত্বে এই সভার আয়োজক পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস, জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম, প্ল্যান ইন্টারন্যাশনাল এবং জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য ফরিদুল হক খান, আরোমা দত্ত, আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী, সামিল উদ্দিন আহমেদ শিমুল ও কাজী কানিজ সুলতানা।

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট দশম জাতীয় সংসদের ওপর টিআইবি পরিচালিত ‘পার্লামেন্ট ওয়াচ’ শীর্ষক গবেষণা প্রতিবেদনে বলা হয়, ‘দশম সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন (মোট ২৩টি) পর্যন্ত কোরাম সংকটের কারণে মোট ১৯৪ ঘণ্টা ৩০ মিনিট সময় অপচয় হয়েছে, যার আর্থিক মূল্য ১৬৩ কোটি ৫৭ লাখ ৫৫ হাজার ৩৬৩ টাকা।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!