শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৭ পূর্বাহ্ন

ভোলাহাটে মাদক নির্মূলে মুসল্লিদের সহায়তা চাচ্ছেন পুলিশ

আলি হায়দার, ভোলাহাটঃ
  • আপডেট টাইম শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৮ বার পঠিত

সন্ত্রাস ও জঙ্গিবাদের পাশাপাশি মাদক নিয়ন্ত্রণে এবার ভিন্ন পন্থা নিয়ে মাঠে নেমেছে ভোলাহাট থানা পুলিশ প্রশাসন। প্রতি শুক্রবার উপজেলার মসজিদগুলোতে গিয়ে জুমার নামাজে জনগণের সহায়তা চেয়ে বক্তব্য রাখছেন ভোলাহাট থানা প্রশাসন। বিশেষ করে মাদক ব্যবসায়ীদের গোপন তথ্য চেয়ে তারা মসজিদে আসা মুসল্লিদের সহযোগিতা চাচ্ছেন।

গত কয়েক বছর ধরে আইন শৃঙ্খলা বাহিনীর জঙ্গিবাদ বিরোধী অভিযান অব্যাহত রয়েছে, সে সাথে শুরু হয়েছে মাদকের বিরুদ্ধে অভিযান। কিন্তু তারপরও নানা জটিলতার কারণে মাদক নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এ অবস্থায় ভোলাহাট উপজেলায় মাদক ব্যবসায়ীদের তথ্য সংগ্রহের জন্য ভিন্ন পন্থা অবলম্বন করছে পুলিশ প্রশাসন। প্রতি শুক্রবার উপজেলার বিভিন্ন মসজিদে গিয়ে জুমার নামাজের আগে ও পরে মুসল্লিদের সহায়তা চেয়ে বক্তব্য রাখছেন।

৬ সেপ্টেম্বর শুক্রবার নতুন হাজিপাড়া জুমার নামাজের পরে ভোলাহাট থানা তদন্ত অফিসার জাহাঙ্গীর আলম বলেন, মাদকের রিরুদ্ধে জনগণকে সচেতন ও সহযোগীতা করার জন্য আমরা প্রতিটা মসজিদে যাচ্ছি। ইতি মধ্যেই মাদক ব্যবসায়ীদের নামের লিষ্ট তৈরি করা হয়েছে৷ তিনি মসজিদের ইমামের কাছে মাদক ব্যবসায়ীদের স্বেচ্ছায় আত্মসমর্পণের আহ্বান জানান। আত্মসমর্পণ না করলে সমাজের কাছে মাদক ব্যবসায়ীদের নামের লিষ্ট প্রকাশ করা হবে এবং আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে৷

মুসল্লিরা পুলিশের এসব বক্তব্যকে ইতিবাচক হিসাবেই দেখছেন। মুসল্লিরা বলেন, ‘সচেতন হলে আমাদের দেশ থেকে মাদক নির্মূল হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali