মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৩:২৭ অপরাহ্ন

ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ৭৫ হাজার

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৬ বার পঠিত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ বছর রাজধানীসহ সারাদেশে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়ে গেছে।

১ জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর (শুক্রবার) পর্যন্ত ৭৫ হাজার ১৪৬ জন হাসপাতালে ভর্তি হন। তবে সুখবর হলো ভর্তি রোগীদের মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১ হাজার ৬১৭ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৩৩৭ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১ হাজার ৭০৪ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৬৩৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৫ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৬ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ৩২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪৬৮ জনসহ সর্বমোট ৭৯৩ জন হাসপাতলে ভর্তি হন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ৩৩১জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৪৫৭ জনসহ মোট ৭৮৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। এ হিসাবে গতকালের তুলনায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা পাঁচজন বেড়েছে।

রাজধানীর বিভিন্ন সরকারি হাসপাতালের মধ্যে ঢাকা মেডিকেলে ৬১, মিটফোর্ডে ৫৭, ঢাকা শিশু হাসপাতালে ৭, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২৬, বিএসএমএমইউতে ১৪, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৩, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯, বিজিবি হাসপাতাল পিলখানা ঢাকায় ১, সম্মিলিত সামরিক হাসপাতাল ১১, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩৪ ও কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে ২ জনসহ সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ২৩৫ জন ভর্তি হন।

বেসরকারি অন্যান্য হাসপাতাল-ক্লিনিকে ৯০ জনসহ ঢাকা শহরে সর্বমোট ৩২৫ জন এবং ঢাকার বাইরের বিভাগীয় হাসপাতালে ৪৬৮ জন ভর্তি হন।

ঢাকা শহর ছাড়া ঢাকা বিভাগে ১০১, চট্টগ্রাম বিভাগে ৮৯, খুলনায় ১৪১, রংপুরে ৮, রাজশাহীতে ৪৬, বরিশালে ৫৭, সিলেটে ৯ এবং ময়মনসিংহ বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ১৭ জন ডেঙ্গু রোগী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!