শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৬:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
নারীকর্মীদের বিদেশে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করার ব্যবস্থা করবো…ইমরান আহমদ চাঁপাইনবাবগঞ্জে ৪ দিন ব্যাপী আয়কর মেলা শুরু চাঁপাইনবাবগঞ্জে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে এলকাবাসীর মানববন্ধন সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতির বার্ষিক সভা ছাত্রলীগ নাচোল উপজেলা শাখায় সম্মেলন করার নির্দেশ শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে সভাপতিকে ক্রেস্ট প্রদান চাঁপাইনবাবগঞ্জে ফ্রী চক্ষু শিবিরে ৯২৫ জন ছানি রোগী বাছাই শিবগঞ্জে প্রশাসনের অভিযান ৩টি ইটভাটা উচ্ছেদ রাধাকান্তপুর ফাজির মাদ্রাসার অধ্যক্ষ ও দুই শিক্ষককে জেল-জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ের অপরাধে ইমাম ও মেয়ের মাকে জেলে প্রেরণ

ডি.এম কপোত নবী
  • আপডেট টাইম শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ৯৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কেন্দুল গ্রামে বাল্যবিয়ে দেবার অপরাধে বাল্যবিয়ে পড়ানো ইমাম ও মেয়ের মাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কেন্দুল এলাকার মো. মইদুল ইসলামের স্ত্রী (মেয়ের মা) মোসা. তরজেমা বেগম(৫০) এবং বিবাহ সম্পাদনকরী মসজিদের ইমাম বগুড়া জেলার উত্তর দিঘল কান্দি ইউনিয়নের বালুহাট-সোনাতলা গ্রামের মো. দুদু সরদারের ছেলে মো. আরাফাত হোসায়েন (২২)।

ভ্রাম্যমান আদালতের বিচারক, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন বাল্য বিয়ে নিরোধ আইনে আসামিদের ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার গোপনে আমনুরা কে এম উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ে হয়ে যায়। বাল্যবিয়ের অভিযোগ পেয়ে শুক্রবার বিকেল ৩টার দিকে ঐ বাড়িতে পুলিশসহ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে ছেলে ও মেয়ে উভয়েই পালিয়ে যায়।

বাল্যবিয়ে যেন কেউ না দেয় এবং এর কুফল সম্পর্কে সকলকে জানাবার আহবান জানান, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন। কোন এলাকায় ব্যাল্যবিয়ে হলে প্রশাসনকে জানিয়ে সহায়তাও করতে বলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

ads

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali