শনিবার, ০৬ জুন ২০২০, ১১:৫১ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৭৮৮ জন হাসপাতালে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫০ বার পঠিত

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৭৮৮ জন। এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৩৩১ জন আর সারাদেশে ৪৫৭ জন। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জানা যায়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন মোট ৭৮৮ জন। এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৩৩১ জন আর সারাদেশে ৪৫৭ জন।

এর আগে, গত মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল বুধবার সকাল কাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিলো ৮২৯ জন। এরমধ্যে ঢাকার ভেতরে ডেঙ্গুরোগী ছিলেন ৩৪৫ জন। ঢাকার বাইরে ছিলেন ৪৭৫ জন। এই হিসেবে এখনও ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ছাড়পত্র নিয়েছেন এক হাজার পাঁচ জন। রাজধানী ঢাকার হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৯১জন। বিপরীতে ঢাকার বাইরের হাসপাতালগুলো থেকে ছাড়পত্র নিয়েছেন ৪১৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪ শতাংশ কমেছে।

তবে, কন্ট্রোল রুমের হিসাব থেকে দেখা যায়, সেপ্টেম্বরের প্রথম পাঁচদিনে আক্রান্ত হয়েছে তিন হাজার ২৫৬ জন। আর সারাদেশে এই মুহূর্তে ভর্তি থাকা মোট রোগীর সংখ্যা তিন হাজার ৩৭১ জন। এর মধ্যে রাজধানী ঢাকায় রয়েছেন এক হাজার ৭২৯ জন আর ঢাকার বাইরে রয়েছেন এক হাজার ৬৪২ জন। সারাদেশে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন শতকরা ৯৫ শতাংশ ডেঙ্গু রোগী।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি ৯৬টি মৃত্যু পর্যালোচনা করে মোট ৫৭ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে।

কন্ট্রোল রুম জানায়, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত দেশে ডেঙ্গুতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৭৪ হাজার ৩৫৩ জন। এরমধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা মোট রোগীর সংখ্যা ৭০ হাজার ৭৯০ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!