বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩০ অপরাহ্ন

পাবলিক পরীক্ষায় থাকছে না জিপিএ-৫!

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৩ বার পঠিত

পাবলিক পরীক্ষার ফলে সর্বোচ্চ গ্রেড জিপিএ-৫ এর বদলে জিপিএ-৪ চালু করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এজন্য কর্মশালার আয়োজন করা হচ্ছে।

বহির্বিশ্বের শিক্ষাব্যবস্থায় জিপিএ-৫ না থাকায় এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলোতেও সিজিপিএ-৪-এ ফল প্রকাশ হওয়ায় বিদেশে পড়াশোনা ও চাকরির বাজারে উদ্ভুত সমস্যা নিরসনের লক্ষ্যে গ্রেড পয়েন্ট কমানোর উদ্যোগ নেয়া হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) রাজধানীতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বেলা দেড়টায় এই কর্মশালায় সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পাবলিক পরীক্ষার ফলে জিপিএ-৫ ( গ্রেড পয়েন্ট অ্যাভারেজ-৫) এর বদলে জিপিএ-৪ চালুর লক্ষ্যে অংশীজনদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বুয়েটের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায়োগিক পরিসংখ্যান ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যাপক ড. সৈয়দ শাহাদাত হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অধ্যাপক এসএম হাফিজুর রহমান ও হোসনে আরা বেগম, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী প্রমুখ শিক্ষাবিদ রয়েছেন বলে জানা গেছে।

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের কর্মকর্তা, সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) চেয়ারম্যান, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) বিশেষজ্ঞ, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, বাংলাদেশ পরীক্ষা উন্নয়ন ইউনিট (বেডু) কর্মকর্তাদের ডাকা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..




Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali