সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৭:৩১ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু পরিস্থিতির উন্নতি : চিকিৎসাধীন সকলেই আশংকামুক্ত

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ৬৬ বার পঠিত

ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শনিবার দুপুর ১টা পর্যন্ত নতুনভাবে কোন রোগী ভর্তি হয়নি। সেসময় পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে মোট ৯৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিলেন। ভর্তিকৃতদের মধ্যে ৬০ জন রোগী ইতোমধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এসব তথ্য নিশ্চিত করছেন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১১ জন রোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালসহ অন্যত্র রেফার্ড করা হয়েছে। বর্তমানে ২৩ জন রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে সবাই আশংকামুক্ত রয়েছেন।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে এবং হাসপাতালে প্রয়োজনীয় টেস্ট কিট ও ঔষধ মজুদ রয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনায় বিশেষ মশক নিধন ও পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান চলমান রয়েছে।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলের সহযোগিতা ও সচেতনতার জন্য জেলার বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ জেলাবাসিকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, ডেঙ্গু আক্রান্ত সন্দেহ হলে, টেস্ট, চিকিৎসা ও হাসপাতালের ভর্তি না হওয়ার আগে নিজে সিদ্ধান্ত গ্রহণ করবেন না। চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে বিনামূল্যে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করে চিকিৎসা নেয়ার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

ads

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali