শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৫:০৬ অপরাহ্ন

বাংলাদেশের নতুন কোচ মাইক হেসন!

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯
  • ৩৬ বার পঠিত

বছরখানেক আগে পরিবারকে সময় দেওয়ার জন্য পদত্যাগ করেছিলেন মাইক হেসন। এক বছরের বিরতির পরই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আগ্রহী হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের সাবেক এই হেড কোচ।

মাত্র ২২ বছর বয়সেই কোচিংকে পেশা বানিয়ে নেওয়া হেসন এবার হতে চান বাংলাদেশের কোচ। তাকে পেতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তবে স্টিভ রোডসের উত্তরসূরি হিসেবে তাকে চূড়ান্ত করার আগে সাক্ষাত্কার দেওয়ার জন্য হেসনকে ঢাকায়ও ডেকেছে দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন। সেটি দিতেই আগামীকাল ঢাকা আসছেন নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সফলতম এই কোচ। এর আগে গতকাল ঢাকায় আসা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোরও সাক্ষাত্কার নিয়েছে বিসিবি।

বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়ে রেখেছেন, জাতীয় দলের হেড কোচ নিয়োগ প্রক্রিয়ার শেষ বিন্দুতে পৌঁছাতে আরো কিছুদিন সময় লাগবে, ‘যেটি বিসিবি সভাপতি আগেও বলেছেন, আমরা ১০-১২ দিনের মধ্যে সব কিছু শেষ করতে চাই। আমরা চেষ্টা করব ঈদের আগেই হেড কোচ নিয়োগের প্রক্রিয়া শেষ করার। যদি তা না হয়, তাহলে ঈদের পরেও চলবে।’

হেড কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একটি সূত্র অবশ্য জানিয়েছে, ঈদের আগেই অর্থাৎ ৯ আগস্ট বিসিবি সভাপতি ও পরিচালকদের সঙ্গে হেসনের আলোচনার পরই বিষয়টি চূড়ান্ত হওয়ার সম্ভাবনা জোরালো। জালাল যদিও জানিয়েছেন যে ডমিঙ্গো এবং হেসনের সঙ্গে বিসিবির করা সংক্ষিপ্ত তালিকায় আছেন আরেকজনও। সাক্ষাত্কারের জন্য তাকেও ডাকার কথা বলা হয়েছে।

তবে ওই সূত্র জানিয়েছে, আলোচনা অনেক দূর এগিয়ে থাকা অবস্থায়ই ঢাকায় আসছেন হেসন। সাক্ষাত্কার দেওয়ার পরপরই আসতে পারে চূড়ান্ত ঘোষণাও। যেমনটি হয়েছিল স্টিভ রোডসের ক্ষেত্রেও।

কাল ডমিঙ্গোর সাক্ষাৎকার নিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকান এ কোচের উপস্থাপনা বা প্রেজেন্টেশনে সন্তুষ্ট হয়েছে বোর্ড। বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সংক্ষিপ্ত তালিকার কোচদের নিয়ে কাজ শুরু করেছি আমরা। আপাতত রাসেল ডমিঙ্গোর সাক্ষাৎকার নেওয়া হলো। সে ভীষণ পেশাদার ও যোগ্যতাসম্পন্ন। বাংলাদেশ ক্রিকেট নিয়ে নিজের ভাবনাগুলো সে আমাদের কাছে উপস্থাপন করেছে। বিসিবি তাতে সন্তুষ্ট। সংক্ষিপ্ত তালিকায় বাকি কোচদের সাক্ষাৎকারও নেওয়া হবে। আগামী কিছুদিনের মধ্যে আরও দুজনের সাক্ষাৎকার নেওয়া হবে। এরপর তাদের মধ্য থেকে আমরা পছন্দ করব।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali