শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৫:২৭ অপরাহ্ন

সোনামসজিদ স্থলবন্দর নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ১৪২ বার পঠিত

সম্প্রতি একটি জাতীয় দৈনিক পত্রিকায় সোনামসজিদ স্থলবন্দরে শুল্ক ফাঁকির রমরমা ব্যবসা, ৩’শ কোটি টাকার রাজস্ব ফাঁকি শিরোনামে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে অবহিত করেছেন সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার দুপুরে এসোসিয়েশনের মিলনায়তনে বন্দর ব্যবহারকারী সংগঠনের ব্যানারে এক সংবাদ সম্মেলনে সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন বন্দরে আগের চেয়ে অনেক বেশী গতিশীলতা ফিরে এসেছে এবং রাজস্ব আয়ও বৃদ্ধি পেয়েছে। সাম্প্রতিককালে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুলের ঐকান্তিক প্রচেষ্টায় গঠিত কমিটির মাধ্যমে সঠিকভাবে বন্দর পরিচালিত হয়ে আসছে। কিন্তু দুঃষ্কৃতি চক্র নিজস্ব ফায়দা হাসিলের চেষ্টায় বন্দর নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করছে এবং অপপ্রচারে লিপ্ত হয়েছে। যাদের জামায়াত শিবিরের চক্রও রয়েছে। তারা বন্দরের সুনামকে ক্ষুন্ন করার চেষ্টা করলেও তাদেরকে ব্যর্থ করে বন্দরের অগ্রযাত্রাকে অব্যাহত রাখবো।

তিনি আরো বলেন গত জুলাই মাসে সোনামসজিদ স্থল বন্দর দিয়ে ৪ হাজার ৭০টি ট্রাকে বিভিন্ন ধরনের পণ্য এসেছে। তার মধ্যে আড়াই হাজার ট্রাক শুধু পিঁয়াজ এসেছে। যার কোন আমদানী শুল্ক নেই। তারপরও রাজস্ব আদায় হয়েছে ১৪ কোটি টাকা। তার বক্তব্যে আরো বলেন বন্দওে ব্যবসা বানিজ্য বন্ধে একটি চক্র অপপ্রচার চালিয়ে গত ৬ মাসে ৩শ কোটি টাকার রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে এবং এর সাথে স্থানীয় সসদ্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল তার ভাই ও এসোসিয়েশনের সদস্য সোহেল উদ্দিন আহমেদ পলাশ জড়ানো হয়েছে।যা সম্পূন মিথ্যা ও বানোয়াট।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক মেশবাহুল হক, শ্রমিক লীগের সভাপতি সাদিকুর রহমান মাস্টার, পানামা পোর্ট লিমিটেডের ম্যানেজার কামাল হোসেন, শ্রমিক সরদার মুখলেশুর রহমান, এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হারুন অর রশিদ, সাবেক সাধারণ সম্পাদক সফিউল ইসলাম টানু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali