সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৪ অপরাহ্ন

লকডাউনে রাজশাহীতে অসন্তোষ: সচেতনতায় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
  • আপডেট টাইম বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১০৪ বার পঠিত

করোনা মোকাবেলায় সরকারীভাবে জারিকৃত লকডাউন মানতে রাজশাহীর জনসাধারণের মাঝে অনীহা দেখা গেছে। ফলে জনসচেতনতা তৈরিতে মাঠে নেমেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ এবং রাজশাহী প্রেসক্লাব। বুধবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত রাজশাহী নগরীতে মাস্ক বিতরণ করা হয়। এদিন রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই, বুধপাড়া, বিনোদপুর বাজার ও কাজলা মোড় এলাকায় প্রায় ৫ শতাধিক নারী-শিশু, বৃদ্ধ ও যুবকের মাঝে মাস্ক বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।


এ সময় জনসচেতনতা তৈরির লক্ষ্যে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সজন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য আরিফুল ইসলাম, ত্রিশুল কুমার, তৌহিদুল ইসলাম।

মাস্ক বিতরণকালে বক্তারা বলেন, মহামারী করোনা মোকাবেলায় জনসচেতনতার বিকল্প নেই। নিজে সুস্থ থাকার পাশাপাশি আশপাশের মানুষদের সুস্থ রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। অপ্রয়োজনে বাইরে বের না হওয়ায় শ্রেয়। করোনা প্রতিরোধে সর্বদা মাস্ক ব্যবহার ও বেশি বেশি হাত ধোয়াসহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকার প্রতিও জোরালোভাবে গুরুত্বারোপ করেন তারা।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরপরই করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে এবং করোনায় সম্মুখ সারির যোদ্ধাদের উৎসাহিত করতে করতালী কর্মসূচি পালন করে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ অরাজনৈতিক সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ এবং রাজশাহী প্রেসক্লাব। তারই ধারাবাহিকতায় আবারো কর্মসূচি ঘোষণা করে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছেন সংগঠনের নেতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali