সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:২৭ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনে স্থবির জনজীবন

ডি.এম কপোত নবী
  • আপডেট টাইম বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১১৬ বার পঠিত

দেশে শুরু হয়েছে লকডাউন। লকডাউনের প্রথম দিন আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ শহরেও সরকারি নির্দেশনার প্রতিফলন লক্ষ করা গেছে। জেলার প্রবেশ পথ বিশ্বরোড মোড়ে বেশির ভাগ দোকানপাট বন্ধ ছিল। গত রোববার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা কোচগুলো অনেক দেরিতে চাঁপাইনবাবগঞ্জ এসেছে। জেলা সদর থেকে যাতায়াত করা গেটলক, লোকাল বাস সার্ভিস বন্ধ রয়েছে।

এদিকে সকালেই জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বিশ্বরোড মোড়সহ সকলস্থানে দোকাগুলোকে বন্ধ রাখতে সতর্ক করেন। তবে বেশিরভাগ দোকানই বন্ধ রয়েছে। অটোরিকশা, সিএনজিতে যাত্রী পরিবহন স্বাভাবিক এবং হোটেল খোলা থাকলেও শুধু পার্সেলে বিক্রি হচ্ছে।

সরেজমিনে সোমবার হরিপুর, দ্বারিয়াপুর, সিসিডিবি মোড়, উপরাজারামপুর মোড়, বিশ্বরোড, অক্ট্রয় মোড়, মহানন্দা ঢাকা বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকা, হুজরাপুর, বড়ইন্দারা মোড়, পুরাতন বাজার, নিমতলা, শান্তি মোড়, বটতলা হাট, শিবতলা, বারঘরিয়া, ফায়ার সার্ভিস মোড়, নয়াগোলা মোড়, নিউমার্কেট এলাকায় তেমন জনসমাগম দেখা যায় নি। তবে সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্য নিয়ে কিছু ট্রাক ছেড়ে গেছে। এ ছাড়া সড়কে যানবাহন ছিলনা বললেই বলা চলে।

আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ সদস্যদের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিনসহ ম্যাজিস্ট্রেটগণ বিকেলেও বিভিন্ন মোড়ে টহল দিতে ও মানুষ কে সচেতন করতে দেখা গেছে।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন জানান, পুলিশ সুপার স্যারের নির্দেশনা মোতাবেক আমাদের প্রতিটি পুলিশ সদস্য নিরলস মাঠে থেকে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও জানান, ট্রাফিক, সার্জেন্টরাও যারযার মত দায়িত্ব পালন করছেন। পুলিশ কে সকলে সহযোগিতা করুন। সরকারি নির্দেশনা মেনে চলতেও নাগরিক দের অনুরোধ জানান ওসি মোজাফফর হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali