সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন

মনাকষা এলাকায় রাস্তা মেরামতে ব্যাপক অনিয়ম (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩২৪ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ঈদগাহ মোড় হতে শিংনগর মোড় পর্যন্ত প্রায় ১কিলোমিটর রাস্তা মেরামতে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এই রাস্তা মেরামতে অনিয়মের জন্য জনগণের সুবিধা হচ্ছে না বরং মরণ ফাঁদ তৈরী হচ্ছে। তা এই নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। অন্যদিকে রাস্তাটির ঠিকাদার বলছেন, কোনো অনিয়ম নয়, সঠিক নিয়মে রাস্তার কাজ হচ্ছে।

সরজমিনে দেখা গেছে শিংনগর ও পারচৌকা গ্রামের সীমানায় ত্রিমোহনী হতে ব্রীজ পর্যন্ত রাস্তা আগের চেয়ে সরু হয়েছে প্রায় ৬/৭ ইঞ্চি। রাস্তার দুই পাশে প্রায় ১০ফিট গর্ত রয়েছে। যে প্রটেকশন ওয়াল দেয়া হয়েছে তা প্রায় ৩ভাগের ১ভাগ হয়েছে। রাস্তায় দু’পাশে আগে এইচবিবি (হেরিং) থাকলেও তা উঠিয়ে বাতিল করা হয়েছে। রাস্তা সরু হওয়ার কারণে এখন থেকেই দু’টি যানবাহন ঠিকমত ক্রশিং হতে পারছে না। ব্রীজের দুই দিকে প্রটেকশন ওয়াল দেয়ার ক্ষেত্রেও কোন বালি-সিমেন্ট না দিয়ে শুধু ইট বিছানো হয়েছে। ব্রীজের উত্তর দিকেও একই ধরণের কাজ হচ্ছে বলে জানা গেছে।

সরজমিনে যাত্রী ওমর আলী, আনারুল ইসলাম, সেরাজুল ইসলাম, রুস্তম আলী, কয়েকজন যানবাহন চালকসহ প্রায় ১২০/২৫জনের সাথে কথা বলে জানা গেছে, রাস্তাটি আগের চেয়ে অনেক ঝুঁকি পূর্ণ হচ্ছে। রাস্তার প্রস্থ কমিয়ে দেয়া হচ্ছে। রাস্তার দুই পাশে হেরিং উঠিয়ে দিয়ে শুধু মাটি দেয়া হয়েছে। যা সামান্য বৃষ্টিতে ধসে পড়বে। তারা আরো বলেন, রাস্তাটিতে কয়েকটি বাঁক থাকায় আগেই প্রতিদিনই দূর্ঘটনা ঘটার সম্ভবনা। কারণ রাস্তার প্রস্থ কম। দু’দিকে গর্ত, হেরিং উঠিয়ে দেয়া হয়েছে। তাছাড়া নিম্নমানের উপকরণ ব্যবহার করা হচ্ছে। সরজমিনে গিয়ে রাস্তা মেরামত এলাকায় এলজিডি বিভাগের কোন দেখাশুনার লোকজন পাওয়া যায়নি।

তবে সংশ্লিষ্ট ঠিকারদার মোঃ মইন খান জানান, শিডিউল অনুযায়ী কাজ হচ্ছে। আমাদের করার কিছু নেই। তবে তারা শিডিউল দেখাতে পারেননি।

অন্যদিকে, উপজেলা প্রকৌশলী হারুর অর রশিদ জানান, রাস্তায় কোন অনিয়ম হচ্ছে না। শিডিউলের নির্দেশনা মোতাবেক কাজ হচ্ছে। শিডিউল দেখতে চাইলে তিনি জেলা অফিসে দেখা করার পরামর্শ দেন। রাস্তায় এলজিডির কোন লোক দেখাশুনার জন্য নেই কেন? এমন প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

উল্লেখ্য যে, শিবগঞ্জ-মনাকষা মোড় হতে সাহাপাড়া বাজার ও মনাকষা ঈদগাহ মোড় হতে খাসের হাট পর্যন্ত প্রায় সাড়ে ৮ কোটি ব্যয়ে ১৮কিলোমিটার রাস্তা মেরামতে শুরু হতে ব্যাপক অনিয়ন হলেও ও মন্থর গতিতে কাজ চলায় জনগণ দূর্ভোগ চরম আকার ধারণ করলেও অজ্ঞাত কারণে এ পর্যন্ত কোন তদারকি হয়নি বলে এলাকাবাসীর অভিযোগ। যদিও এর আগে একাধিকবার মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali