সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১১ অপরাহ্ন

নাচোলে মেয়রপদে পুনরায় ঝালু খান নির্বাচিত

অলিউল হক ডলারঃ
  • আপডেট টাইম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মেয়রপদে পুনরায় নির্বাচিত হলেন আব্দুর রশিদ ঝালু খান। ৪ হাজার ৫শ’ ১২ ভোট পেয়ে ২য় বারের মত নাচোল পৌরসভার মেয়র নির্বাচিত হলেন।

রোববার ২৮ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে নাচোল উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত নাচোল পৌর নির্বাচন-২০২১ ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান বেসরকারি ফলাফল ঘোষণায় আব্দুর রশিদ ঝালু খানকে নাচোল পৌরসভার মেয়রপদে বিজয়ী ঘোষণা করেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান রোজাউল করিম বাবু চামুচ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮শ’ ৯২ ভোট। এদিন সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটা প্রদানের মধ্য দিয়ে পৌরবাসী তাদের পছন্দের প্রার্থীকে পুনরায় নির্বাচিত করেছেন। এবার নাচোল পৌর মেয়রপদে নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

এদের মধ্যে আওয়ামী লীগ দলীয় মনোনীত বর্তমান মেয়র আব্দুর রশিদ ঝালু খান (নৌকা), বিএনপি দলীয় মনোনীত প্রার্থী মাসউদা আফরোজ হক শুচি (ধানের শীষ), স্বতন্ত্র প্রর্থী আমান উল্লাহ আল মাসুদ (রেল ইঞ্জিন), ও রেজাউল করিম বাবু (চামুচ) প্রতীক। স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবু নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে চামুচ প্রতীক নিয়ে নাচোল পৌর মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছিলেন। রবিবার ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে অনুষ্ঠিত নির্বাচনে ভোট প্রদান করেছেন নাচোল পৌরসভার ভোটারগণ।

ইভিএম পদ্ধতিতে নাচোলে এই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হলেও ভোটকেন্দ্রগুলিতে নারী-পুরুষ ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। নাচোল পৌর এলাকায় ১০টি ভোট কেন্দ্রে পুরুষ-মহিলা স্থায়ী ভোটকক্ষ ছিল ৪৮টি ও অস্থায়ী ৭টি। নির্বাচনী এলাকা ও ভোটকেন্দ্রগুলির নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার প্রহরার পাশাপাশি শৃংখলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যজিস্ট্রেটকে দায়িত্ব প্রদান করা হয়।

এ ছাড়াও নির্বাচন চলাকালীন এলাকায় একজন ১ম শ্রেণীর চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রের দায়িত্বে সংক্ষিপ্ত বিচার আদালত টহলরত অবস্থায় পরিচালিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali