সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৫১ অপরাহ্ন

সাবেক ডিজি মিজানসহ ২ বীরমুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যদায় দাফন

মোহা. সফিকুল ইসলাম, শিবগঞ্জ
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৮ বার পঠিত

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক, গরীবের বন্ধু শিবগঞ্জের কৃতি সন্তারন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মিজান আর নেই। তিনি চলে গেলেন না ফিরার দেশে। গত সোমবার রাত ৯টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গ্রামের বাড়ি শ্যামপুর মিঞাপাড়ায় সরকারি মাঠে উপজেলা নির্বাহী অফিসার সাবিক আ লরাব্বীর উপস্থিতিতে ও শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফরিদ হোসেনের নেতৃত্বে পুলিশেল একটি চৌকস দলের মাধ্যমে তাকে রাষ্ট্রীয় মযর্দা প্রদান করার পর জানাযা শেষে রাষ্ট্র পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এর আগে ১০ ফেব্রুয়ারী তার শারীরিক অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি রাজশাহী, সিলেট ও সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ, চক্ষু বিশেষজ্ঞ ও সর্বশেষ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন। অপরদিকে মোবারকপুর ইউনিয়নের খড়কপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা বেলাদুল ইসলাম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন। মঙ্গলবার ভোর ৫টার দিকে নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। বিকাল ৫টার দিকে একই ভাবে তাকে রাষ্ট্রীয় মর্যদা প্রদানের পর মরহুমের নামাযে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন সম্পন্ন হয়।

উভয়ের জানাযায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক শাহজাহান মিঞা, উপজেলার নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, বিভিন্ন ইউণিয়নের মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী বৃন্দ ও উপজেলা ও ইউনিয়নে স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali