সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নাচোলে মেয়রপদে পুনরায় ঝালু খান নির্বাচিত মোহনপুরে কোব্বাস আলী হত্যাকান্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি শিবগঞ্জে একাডেমিক ভবনের নির্মাণ কাজের উদ্বোধন শান্তিপূর্ণ পরিবেশে শাহবাজপুর ইউপির উপ-নির্বাচন সম্পন্ন: জুলফিকার নির্বাচিত ইউপির উপ নির্বাচন : শিবগঞ্জে ভোট গ্রহণ শেষ: চলছে গণনা ইউপি উপ-নির্বাচন : শাহবাজপুরের ৫নং ওয়ার্ডে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে চাঁপাইনবাবগঞ্জে পুত্রের হাতে পিতা খুন শাহবাজপুর ইউপির ৫ নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন আগামীকাল রাজশাহীতে সন্ত্রাসীদের দাপটে আতঙ্ক-উৎকণ্ঠায় গৃহহীন ২’শ পরিবার শিবগঞ্জে দুটি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন

ভোলাহাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট
  • আপডেট টাইম রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ বার পঠিত

ভোলাহাটে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে যথাযতা যোগ্য মর্যদায় পালিত হয়েছে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিবসের প্রথম প্রহরে রবিবার (রাত ১২টা ১ মিনিটে) রামেশ^র হাই স্কুল মাঠের উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে প্রথমে উপজেলা প্রশাসন। এরপর একে একে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেপুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ।

পরে উপজেলার বিভিন্ন রাজনৈতিক দল আওয়ামীলীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ অঙ্গ ও সহযোগি সংগঠন। পর্যায়ক্রমে সরকারী মহিলা কলেজ, মোহবুল্লাহ কলেজ, পল্লী মঙ্গল পলিটেশনিক্যাল ইনসটিটিউট, ঝাউবোনা কৃষি ডিপোøামা ইনসটিটিউটসহ বিভিন্ন কলেজ, স্কুল, ক্লাব, এনজিও, সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পন শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীগন শহীদবেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। সূর্যোদয়ের সাথে সাথে সরকারী বেসরকারী ভবনে অর্ধনমিত রাখা হয় জাতীয় পতাকা।

পরে ভাষা শহিদদের স্মরণে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাংক প্রতিযোগিতা হয়। বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির,অতিরিক্ত কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম, কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান,ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ্, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল খালেক, যুব কর্মকর্তা কামরুজ্জামান সর্দার, শিক্ষা অফিসার এসএম মিজানুর রহমান, মাধ্রমিক কর্মকর্তা আব্দুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাইসার আলম সরকারসহ অন্যরা। এ সময় ভাষা শহীদদের আত্মার মাগফেরাতের জন্য দোয়া করা হয় এবং প্রতিযোগিদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

অপরদিকে পৃথক ভাবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বেলা ১১টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে দোয়া ও আলোচনা করা হয়। এ সময় উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার আলহাজ¦ নুরুল হক, আলহাজ¦ মনিরুদ্দিন মুন্টু, বীর মুক্তিযোদ্ধা একরাম হোসেন, দলদলী ইউনিয়ন কমান্ডার মেসের আলী, জামবাড়ীয়া ইউনিয়ন কমান্ডার তৈয়মুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সেতাউর রহমানসহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধাগণ। আওয়ামীলীগ দলীয় অফিসে দিবসটি পালনে নানা কর্মসূচী পালন করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali