বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

শিবগঞ্জে কন্দাল ফসল উৎপাদনে কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ

মোহা. সফিকুল ইসলাম, শিবগঞ্জ
  • আপডেট টাইম রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৭৬ বার পঠিত

২০২০-২০২১ অর্থবছরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষক-কৃষাণীদের দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে উপজেলা কৃষি হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আনোয়ার হোসেন। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম।

প্রশিক্ষণে আলু, মিষ্টি আলু, লতিকচু, পানিকচুর উৎপাদন কলাকৌশল, রোগবালাই ব্যবস্থাপনা ও বাজারজাতকরণ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে মোট ৩০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করে। বিকেলে লাহাপুর মাঠে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় সরিষা বীজ উৎপাদন ব্লক প্রদশর্নীর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আনোয়ার হোসেন। মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে দেড়শ জন কৃষক কৃষাণী অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali