বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

ভোলাহাটে পেলো ১৬০জন বাড়ী জমির দলীল সাথে খাদ্য শীতবস্ত্র

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৮৭ বার পঠিত

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ভোলাহাটে উপজেলা পরিষদ চত্বরে হস্তান্ত হলো গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর বাড়ী ও বাড়ীর জমির দলীল। “মুজিব বর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণার প্রথম ধাপ ২৩ জানুয়ারী শনিবার বাস্তবায়ন হলো। দৃষ্টি প্রতিবন্ধি কাব্বুল বাড়ী ভোলাহাট উপজেলার শিকারী গ্রামে।

অর্থাভাবে দৃষ্টি হারিয়ে ভিক্ষাবৃত্তি করে চলে তার সংসার। স্ত্রী ও ২ কন্যা সন্তান নিয়ে পরের জায়গায় কোন রকম দিন চলছিল তার। ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ এর আওতায় প্রধানমন্ত্রীর বাড়ী উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে তাকে বাড়ী ও বাড়ীর জমির দলীলসহ বস্তা ভর্তি চাল শীতবস্ত্র কম্বল দেয়া হয় তার হাতে।

উপজেলার মোট ১’শ৬০জন গৃহহারা ও ভূমিহীনদের হাতে তুলে দেয়া হলো বাড়ী, বাড়ীর জমির দলীল, চাল ভর্তি বস্তা ও শীতবস্ত্র কম্বল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে দেশে ৬৪ জেলায় দুর্যোগ মন্ত্রনালয়ের দুর্যোগ সহনশীল ঘর নির্মান প্রকল্পের আওতায় ৬৬ হাজার ১৮৯ পরিবারের মধ্যে ভোলাহাট উপজেলার চারটি ইউনিয়ন ভোলাহাট, গোহালবাড়ী, দলদলী ও জামবাড়ীয়াতে দেয়া হলো ১৬০জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পাকা বাড়ী ও ২শতাংশ বাড়ীর জমির দলীল সাথে এক বস্তা চাল ও একটি করে কম্বল। সারা দেশ ব্যাপী প্রধানমন্ত্রী একযোগে বাড়ী ও জমির দলীল উদ্বোধন করেন। পরে তার প্রতিনিধিদের মাধ্যমে উপকারভোগিদের মাঝে বাড়ী ও জমির দলীল প্রদান করার নির্দেশ দেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান, সহকারী কমিশনার শেখ মেহেদী ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ খাতুন, অফিসার ইনর্চাজ মাহবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুল হামিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার কাউসার আলম সরকার, উপজেলা আওয়ামীলগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আশরাফুল হক চুনু, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা পরিষদ সদস্য হোসনে আরা পাখি, পিয়ার জাহান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদারসহ অন্যান্য কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থেকে উপকারভোগিদের হাতে বাড়ী ও জমির দলীল বুঝিয়ে দেন।

এ সয়ম উপকারভোগিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। তারা বলেন, শেখ হাসিনার জন্য সারা জীবন দোয়া করবেন। প্রধানমন্ত্রী তাদের পাকা ঘরে বসবাসের সুযোগ করে দিয়েছেন। পাকা বাড়ী বসবাসের স্বপ্ন কোন দিন বাস্তবায়ন হতো না। শেখ হাসিনা তাদের স্বপ্ন বাস্তবায়ন করলেন। উল্লেখ্য, পর্বতিতেআরো ১ হাজার গৃহহীনদের বাড়ি করে দেয়া হবে বলে উল্লেখ করেন উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali