রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

শিবগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মোহা. সফিকুল ইসলাম, শিবগঞ্জ
  • আপডেট টাইম রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২৯ বার পঠিত

১৯৭১ সালের ৮ মার্চ পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের মাটিতে ১০ শে মার্চ পা রাখেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দিবসটি উপলক্ষে শিবগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

রোববার সকালে শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সুচনা হয়। পরে উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। তিনি বলেন ‘জাতির পিতা যেমন অসাম্প্রদায়িক, দরিদ্রমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চেয়েছিলেন যা নানা ষড়যন্ত্রের মাধ্যমে জাতির পিতাকে স্বপরিবারে ১৯৭৫সালে ১৫আগষ্ট হত্যা করে তার সেই স্বপ্নকে নস্যাত করতে চেয়েছিল। কিন্তু আজ জননেত্রী শেখ হাসিনার নেত ৃত্বে বর্তমানে আওয়ামীলী গ সরকার সে সব ষড়যন্ত্র বন্ধ করে দেশকে দরিদ্রমুক্ত, সন্ত্রাজমুক্ত, জঙ্গিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ হিসাবে বিশ্বর দরবারে মাথা উচ্ুঁ করে দাঁড়াতে সক্ষম হয়েছে।তাই ভবিষ্যতে যেন আর কেউ কোন ধরনের ষড়যন্ত্র কারতে না পারে সেজন্য আমাদেরকে অবশ্যই ঐক্যবন্ধ থাকতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শ্রী কুনাল মুখার্জী, ঘাতক দালাল নিমূর্ল কমিটির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!