শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:২১ অপরাহ্ন

শিবগঞ্জে ডিজিটাল সেন্টারে সহজেই মিলছে ই-সেবা কার্যক্রম

মোহা. সফিকুল ইসলাম, শিবগঞ্জ
  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১০১ বার পঠিত

বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর-এই প্রতিপাদ্যকে সামনে রেখে এটুআই প্রকল্পের সার্বিক তত্ত্ববধানে মুজিব শতবর্ষ ই সেবা ক্যাম্পেইন শুরু হয়েছে। গ্রামকে শহরের আদলে গড়ে তুলতেই সরকারের এমন পদক্ষেপ। এ পদক্ষেওে কারনে পল্লী এলাকার ইউনিয়ন ও পৌরসভা ডিজিটাল সেন্টার থেকেই সরকারি বেসরকারি যাবতীয় নাগরিক সুবিধা ভোগ করা যাবে নির্বিঘ্নে।

এর মধ্যে উল্লেখযোগ্য সেবাগুলো হচ্ছে- বয়স্ক, বিধা ও প্রতিবন্ধীদের অনলাইনের মাধ্যমে ভাতা প্রদান, পাসপোর্টের আবেদন ও ফি জমাদান ভিসার প্রসেসিং চেকিং , বাস, ট্রেন ও বিমানের টিকিট ড্রাইভিং লাইসেন্স প্রসেসিং লার্নার, মাত্র কয়েক মিনিটে ব্যাংক একাউন্ট খোলা, ডিপিএস খোলা, সকল ধরণের ব্যাংকিং বিদেশ থেকে টাকা আদান প্রদানসহ সকল ধরণের অনলাইনে কাজ করা যাচ্ছে। এছাড়াও গুরুত্বপূর্ণ বিভিন্ন নাগরিক সুযোগ সুবিধা তো থাকছেই। মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ পৌরসভা ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে সরজমিনে গিয়ে দেখা যায় সেবা প্রত্যাশীদের ভিড়। এদের মধ্যে কেউ এসেছেন ভাতা তুলতে, কেউ পাসপোর্টের আবেদনের টাকা জমা দিতে।

শিবগঞ্জ পৌরসভার উদ্যোক্তা আব্দুর রব বলেন, তারা প্রতিদিন অন্তত শতাধিক ব্যক্তিকে বিভিন্ন ধরণের অনলাইনের মাধ্যমে সেবা দিচ্ছেন। কাঙ্খিত সরকারি বা বেসরকারি সেবা পেতে তিনি শিবগঞ্জ পৌরসভা ডিজিটাল সেন্টারে কোন দুর্ভোগ ছাড়ায় চলে আসার অনুরোধ জানান। সেবাগ্রহীতাদের আন্তরিকভাবে সুন্দর পরিবেশে সেবা দেয়া হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, মজিবর্ষ ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে যারা ভোটার হয়নি তাদের জন্য জন্মনিবন্ধন কপি, বাবা-মায়ের আইডি কার্ড ও যদি শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট থাকে তবে তা নিয়ে আসলে কোন খরচ ছাড়ায় ভোটার হিসেবে নিবন্ধন করে দেয়া হচ্ছে। তিনি বলেন, ১০ নভেম্বরের মধ্যে ই-সেবা গ্রহণ করলে একটি করে গিফট পাবেন সেবাগ্রহীতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!