রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:১২ অপরাহ্ন

শিবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৬৭ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার আর নেই। তিনি বুধবার দিবাগগত রাত প্রায় ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহির রাজেউন)। তিনি দীর্ঘদিন যাবত দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে ভুগছিলেন।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্’র নেতৃত্ব পুলিশের একটি চৌকশ দল তাকে রাষ্ট্রীয় মর্যদা প্রদান করার পর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে শিবগঞ্জ পৌর এলাকার চতুরপুর আলিডাঙ্গার পদ্মা কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অনেক শুভাকাঙ্খী রেখে গেছেন। আবদুস সাত্তার মহান মুক্তিযুদ্ধে ৭নং সেক্টরের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা হিসেবে যুদ্ধে অংশ গ্রহণ করেন।

জানাযায় অংশগ্রহণ করেন, শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, ডেপুটি কমান্ডার আঃ মান্নান, সাবেক উপজেলা কমান্ডার বজলার রশিদ সোনু, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বীর মুক্তিযোদ্ধাগণসহ সহস্রাধিক মুসল্লী।

শেষে এমপি শিমুলের নেতৃত্বে উপজেলা প্রশাসকগণ ও মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ মরহুমের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!