বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন

শিবগঞ্জের প্রয়াত ইউএনও শফিকুল ইসলামের মৃত্যু বার্ষিকীতে স্মৃতিচারণ ও শ্রদ্ধাঞ্জলী

নাইলা তাহমিন
  • আপডেট টাইম বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১৪৬ বার পঠিত

২ বছর হলো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রয়াত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্যার আমাদের মাঝে নেই। আজকে স্যারের ২য় মৃত্যু বার্ষিকী। ২০১৮ সালের আজকের দিন কলেজে আমার প্রথমদিন ছিলো। সকালে ঘুম থেকে উঠৈই আমি জানতে পারি স্যার আর আমাদের মাঝে নেই। বিশ্বাস করতে পারিনি প্রথমে। আমার সেটা মানতে বেশ কিছুদিন সময় লেগেছিল।

২০১৬ সালের স্বর্ণকিশোরী আমি। স্যারের সাথে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করতাম। চাঁপাইনবাবগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষার্থী হওয়ায় পুরস্কারও পেয়েছি স্যারের কাছ থেকে। স্বর্ণকিশোরী হওয়ার কারণে শেষ পুরস্কারটি নিয়েছিলাম তাঁর হাত থেকে আমার স্কুলে। শেষবার যখন কথা বলেছিলাম আমার এসএসসি রেজাল্ট জানিয়ে ছিলাম। তিনি খুব খুশি হয়েছিলেন। স্যারের সাথে দেখা করে আসতে চেয়েছিলাম। কিন্তু সেটা আর হয়ে উঠেনি।

স্যারের দিক-নির্দেশনায় নানা রকম কাজ করেছি। সব সময় তিনি আমাদের সাহস জুগিয়েছেন, প্রেরণা দিয়েছেন। শিবগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করার পেছনে তার অবদান সব থেকে বেশি। যেকোন সময় শত ব্যস্ততার মাঝেও তিনি আমাদের সময় দিয়েছেন, আমাদের কথা শুনে পাশে থেকেছেন।

শিবগঞ্জ উপজেলার জন্য তিনি যা করে গেছেন তা সত্যি অবাক করার মত। আমরা একজন সৎ, নিষ্ঠাবান, যোগ্য উপজেলা প্রশাসককে হারিয়েছি। যিনি ছিলেন আমাদের সবার মেন্টর।

স্যার, আপনাকে মনে পড়ে। আপনি আজ আমাদের মাঝে নেই। কিন্তু আপনি সারাজীবন বেঁচে থাকবেন আমাদের মাঝে আপনার কাজের মাধ্যমে। যে কাজ আমাদের সঠিক পথ দেখায়, জীবনে এগিয়ে যাওয়ার মুলমন্ত্র হিসেবে রয়েছে আপনার দেওয়া দিক-নির্দেশনাগুলো।

স্যালুট স্যার। শ্রদ্ধা এবং ভালোবাসা। আল্লাহ তায়ালা আপনার উপর জান্নাত নসিব করুক।

শ্রদ্ধান্তে-
নাইলা তাহমিন
(স্বর্ণকিশোরী-২০১৬, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ)

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!