বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৩৪ অপরাহ্ন

কে এই সৈয়দ মনিরুল ইসলাম? পৌরবাসীর আগামীদিনের আস্থা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৩৮১ বার পঠিত

কে এই সৈয়দ মনিরুল ইসলাম? তাঁর পরিচয়টা বা কি? সৈয়দ মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার অন্তর্গত ৭ নং ওয়ার্ড জালমাছমারি গ্রামে মুক্তিযোদ্ধা পরিবারে জন্মগ্রহণ করেন। মুক্তিযোদ্ধা প্রয়াত সৈয়দ কসিমুদ্দিনের সন্তান ও কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের ছোট ভাই। সৈয়দ মনিরুল ইসলাম ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করতেন এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সাথে একাত্মতা প্রকাশ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। দীর্ঘ ছাত্ররাজনীতির জীবনে ছাত্রলীগের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রজীবনে সালাম-বরকত হল শাখার ছাত্রলীগের পাঠাগার সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত।
দায়িত্ব পালনকালে তার বলিষ্ঠ নেতৃত্ব ও ছাত্র সমাজের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেন। এছাড়া ছাত্রদের বিভিন্ন অধিকার আদায়ের আন্দোলনের মুখ্য ভূমিকা পালন করেন।

এজন্য তাকে ১৯৯৯ সালে সালাম-বরকত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
দায়িত্ব নেওয়ার পর ১৯৯৯থেকে ২০০১ সাল পর্যন্ত ছাত্রলীগকে একটি শক্ত অবস্থানে নিয়ে যান সৈয়দ মনিরুল ইসলাম। সে সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রত্যেকটি হল শিবির দখল করলেও সালাম-বরকত হল দখল করতে পারেনি।

সংগঠনের ওপর অকৃত্রিম ভালবাসা ও শ্রদ্ধাবোধ থেকে দায়িত্ব পালনে কোন সময় অবহেলা করেননি সাবেক এই ছাত্রনেতা।

এছাড়া তিনি ছোটবেলা থেকেই এলাকার মানুষের জন্য কিছু করার ইচ্ছা মনে লালন করতেন তিনি।তিনি একজন দক্ষ সংগঠক হিসাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল নেতাকর্মীদের মন জয় করেছিলেন।
লেখাপড়ার কাজে শহরে থাকলেও নিজের গ্রামের প্রতি, মাতৃভূমির প্রতি ও এলাকার প্রতি নাড়ির টানে বার বার ছুটে এসেছেন নিজ জন্মভূমি। এলাকার মানুষের পাশে থাকার জন্য বাবা মায়ের নামে একটি সেচ্ছাসেবী সংগঠন ভাইদের নিয়ে “জিকে ফাউন্ডেশন” গঠন করেছেন। সেই সংগঠনের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন তিনি।

জিকে ফাউন্ডেশন বিভিন্ন উন্নয়নমূলক কাজে শিবগঞ্জের মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রত্যেক ঈদ উৎসব পূঁজাতে বিভিন্ন উপহার সামগ্রী এলাকার মানুষদের মাঝে বিতরণ করেছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠান খেলাধুলা সহ, অনেক কিছুতে ডোনার সিপ করেছে। সর্বশেষ করোনা মহামারী তে বেসরকারি উদ্যোগে সবচেয়ে বড় প্যাকেজের উপহার সামগ্রী বিতরণ করেছে জিকে ফাউন্ডেশন।

শিবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ। তাঁর এই মহানুভাব অংশগ্রহণ দেখে আগামী দিনের আস্থা পেয়েছে পৌরবাসী। সৈয়দ মনিরুল ইসলামের নিঃস্বার্থ জনসেবা ও জনপ্রেমিক দেখে রাজনৈতিক মহলে এবং শিবগঞ্জের সাধারণ মানুষের মনে একটি আশার সঞ্চার হয়েছে।

পৌরবাসী মনে করে এমন মহানুভাব মানুষ যদি রাজনীতিতে আসে তাহলে শিবগঞ্জের রাজনীতি, শিবগঞ্জ সাধারণ মানুষ ও শিবগঞ্জ পৌরসভার অচলাবস্থা ও উন্নয়নের দ্বার উন্মোচন হবে। পাশাপাশ সঠিক নেতৃত্ব দিলে দুর্নীতির বেড়াজালে আবদ্ধ শিবগঞ্জ পৌরসভা কে একটি দুর্নীতিমুক্ত মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে বলে আশা করছেন সুশীল সমাজে৷ গণ্যমান্য ব্যক্তিরা ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!