রবিবার, ০২ অগাস্ট ২০২০, ০৪:০৩ পূর্বাহ্ন

৩দিন ব্যাপী ডিজিটাল মেলা উপলক্ষ্যে নাচোলে প্রেস ব্রিফিং

অলিউল হক ডলারঃ
  • আপডেট টাইম রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৮৮ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ৩দিন ব্যাপী ডিজিটাল মেলা উপলক্ষ্যে নাচোলে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছেন। আজ ২৮ জুন সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস নোট পাঠ করেন উপজেলা নির্বহী অফিসার সাবিহা সুলতানা।

এ সময় সাংবাদিকদের সাথে আরো উপস্থিত ছিলেন নাচোল সরকারী কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান, নাচোল খ.ম সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আসাদুল্লাহ, উপজেলা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল খালেক, সহকারী প্রোগ্রামার সোহেল রানা। প্রেস ব্রিফিং নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, ৩দিন ব্যাপী ভার্চুয়াল এই ডিজিটাল মেলার এবারের প্রতিপাদ্য বিষয় হলো“ মুজিব বর্ষে আমাদের অঙ্গীকার,প্রযুক্তি এগিয়ে যাবার হাতিয়ার”। এই মেলায় থাকছে তথ্য প্রাপ্তি ও সেবা পাবার অবাধ সুযোগ।প্র যুক্তিকে ব্যবহার কওে জনগনের দৌড়গোড়ায় সেবা পৌছে দেবার লক্ষ্যে সরকারের এই উদ্যোগ। চাঁপাইনবাবগঞ্জ জেলার ওয়েব পোর্টালে ঢুকে খুব সহজেই এই মেলায় যোগ দেয়া যাবে। ওয়েব ঠিকানা www.Chapainawabgan.gov.bd । এই জেলায় ৭টি প্যাভিলিয়নে এই মেলায় আছে বিভিন্ন ধরনের স্টল। মুজিব শতবর্ষে ই-সেবা,ি ডজিটাল সেন্টার ও অন্যান্য প্রতিষ্টান সমূহ, কোভিড-১৯, বিভিন্ন র্স্টাট আপ ও তরুন উদ্ভাবকদের উদ্যোগ, শিক্ষা ও কর্মস্থান, জেলা ব্র্যান্ডিংসহ মোট ৭ প্যাভিলিয়ন।

প্রতিটি প্যাভিলিয়নে আছে একাধিক স্টল। প্রতিটি স্টলে থাকবে প্রয়েজনীয় নাগরিক সুবিধার সমাহার। ই-কৃষি, স্বাস্থ্য, ভুমি, বিভিন্ন লাইসেন্স পাওয়া এবং এই সম্পর্কিত তথ্য পাওয়া যাবে এই মেলায়। করোনা মহামারী থেকে বাঁচতে তথ্যও মিলবে সহজেই। এছাড়া বিভিন্ন তরুনদের উদ্যোগ, শিক্ষা, এবং কর্মস্থান নিয়ে নানাবিধ তথ্য পরামর্শ পাওয়া যাবে এখানে। মেলা উপলক্ষ্যে রয়েছে বিশেষ ছাড়। এই তিনদিন কেউ নামজারী করতে চাইলে ই-মিউটেশনের মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে তার নাম জারী করা হবে। মেলা উপলক্ষ্যে সেবা পেতে তাৎক্ষনিক ০৭৮১-৬২৫০৮ এই নম্বরে ফোন করে সেবা পাওয়া যাবে। এ ছাড়া তথ্য জানতে চেয়ে chapaidigitalfair2020@gmail.com ইমেল করলে তার উত্তর জানিয়ে দেওয়া হবে।

মেলা উপলক্ষ্যে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। আগামী ২৯ তারিখ বিকাল ৩টায় ওয়েব সাইট থেকে কুইজ এর প্রশ্ন সংগ্রহ করে ই-মেল যোগে প্রেরণ করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে জেলা প্রশাসনের প্রকাশনা “ বঙ্গবন্ধুকে জানি” থেকে প্রশ্ন করা হবে। বিকাল ৪টায় ইমেল করে উত্তর দিতে হবে। ৪.১৫ মিনিটের পরে কোন ইমেল গ্রহন যোগ্য করা হবেনা। প্রতিটি উপজেলায় ৩জনকে পুরস্কৃত করা হবে। তাছাড়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর রিভিউ লিখে ৩০ তারিখ দুপুর ১২টায় পোস্ট করা যাবে। সেরা ৩জন লেখককে উপজেলা ভিত্তিক পুরস্কৃত করা হবে। মেলায় ২৯ তারিখ সোমবার দুপুর ৩টায় “তথ্য প্রযুক্তিই নাগরিক সেবা উন্নতকরনের মূল হাতিয়ার” এবিষয়ে একটি সেমনিার অনুষ্ঠিত হবে।

সেমনিারের এই বিষয়ে প্রবন্ধের পাশাপাশি আলোচনায় অংশ নেবেন বিশেষজ্ঞ দল। সেমিনারে জুম সফটওয়্যার ব্যবহার করে আলোচকবৃন্দ অংশ নিতে পারবেন। ভার্চুয়াল এই মেলায় সেবা গ্রহীতা ও সেবা প্রদানকারীর মাঝে নিবিড় সেতুবন্ধন গড়ে তুলে উন্নত বাংলাদেশ গড়ে তুলতে জেলা প্রশাসন চ্াঁপাইনবাবগঞ্জ বদ্ধ পরিকর বলে জানান উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!