শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

না ফেরার দেশে চলে গেলেন শিক্ষক রেনু মাস্টার

মোহাঃ সফিকুল ইসলাম, শিবগঞ্জ
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৪০ বার পঠিত

চলে গেলেন না ফেরার দেশে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আলহাজ ওবাইদুর রহমান রেনু মাস্টার। সোমবার অর্থাৎ ঈদুল ফিতরের দিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নাল্লিলাহি ওয়া ইন্না ইলাহির রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮২বছর।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় তার নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থান তাকে  দাফন করা হয়। তার জানাজায় অংশ গ্রহন করেন স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিনোদপুর কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিন, বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিরুদ্দিন, সাবেক প্রধান শিক্ষক মোশারফ হোসেন, বিনোদপুর কলেজের উপধ্যক্ষ তোহরুল আমিন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান ও সাবেক শত শত  শিক্ষক, ছাত্র ও বিভিন্ন পেশার মানুষজন।

জানাজা শেষে সংসদ সদস্য শিমুল, অধ্যক্ষ রুহুল আমিনসহ অন্যান্যরা মরহুমের বাড়িতে গিয়ে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ও  মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
মৃত্যুকালে তিনি ৩ ছেলে দ্বিতীয় স্ত্রী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি গত শনিবার ২৩মে মনাকষা-সাহাপাড়া সড়কের গোপালপুর ঘাট ব্রীজে মোটরসাইকেল দূঘর্টনায় গুরুতর আহত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি বিনোদপুর কলেজ, বিনোদপুর বালিকা উচ্চ বিদ্যালয়, বিনোদপুর রসুনচক উচ্চ বিদ্যালয় সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠাতা ছিলেন। মুক্তিযোদ্ধাদের  একজন সংগঠন ছিলেন এবং বিভিন্ন ধরনের সমাজ সেবা কাজের সাথেআজীবনকাল জড়িত ছিলেন। তিনি দীর্ঘ প্রায় ৩০ বছর যাবত তাবলিক জামাতের সাথে জড়িত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!