শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

মুরগি হাতে, ব্যাগ কাধে কানসাট নিউজের প্রতিবেদক আমানুল্লাহ’র

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম সোমবার, ২৫ মে, ২০২০
  • ৪২ বার পঠিত

হাতে মুরগি, কাধে ব্যাগ নিয়ে সেই অসহায় মেরেজান বেগমের বাসায় ছুটে গেছেন কানসাট নিউজ ২৪ ডট কম এর নিজস্ব প্রতিবেদক ও রাজশাহীর তরুণ উদীয়মান সাংবাদিক আমানুল্লাহ আমান। ঈদে খাবার তুলে দিতে মাহে রমজানের শেষ দিনে ২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পৌঁছে দিয়েছেন অন্যদের পাঠানো খাদ্যসামগ্রী।

জানা গেছে, রাজশাহীর পবা উপজেলার শিতলাই গ্রামের সেই মেরেজানের জন্য খাদ্যসামগ্রী দেয়ার ঘোষণা দেয় উত্তরবঙ্গের সংবাদ নামে একটি অনলাইন নিউজ পোর্টাল। পাশে থাকার ঘোষণা আসে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ‘আদর্শ ডেন্টাল এইড’ নামে দাতের চিকিৎসা প্রদানকারী একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে। তবে করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে অন্য জেলা থেকে রাজশাহীতে প্রবেশ নিষিদ্ধ থাকায় তাদের প্রতিনিধি আসতে পারেনি। ঈদের আগে মেরেজানের বাসায় সহযোগিতা পৌঁছানো নিয়ে তৈরি হয় শঙ্কা।

ফলে তারা রাজশাহীর স্থানীয় সাংবাদিক আমানুল্লাহ আমানকে সেসব ত্রাণ পৌঁছানোর জন্য সহযোগিতা করার অনুরোধ জানান। এমন অনুরোধে তিনি নিজেই ত্রাণ পৌঁছানোর দায়িত্ব নেন। হাতে মুরগি আর ব্যাগ কাধে ছুটে যান মেরেজানের বাসায়। তবে প্রথমবার গিয়ে তাকে বাসায় পাননি। মেরেজান বরাবরের মতোই ঈদের আগের দিনেও বাজারে যান ঘুঁটে এবং আম বিক্রি করতে। ফলে ফিরে আসেন ওই সাংবাদিক। এর কয়েক ঘণ্টা পর আবারও যান তার বাসায়। মেরেজানের হাতে তুলে দেন সেসব ঈদ উপহার ও খাদ্যসামগ্রী।

আজ সোমবার বিকেলে সাংবাদিক আমানুল্লাহ আমান তার ফেসবুক আইডিতে এরকমই একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে হাতে মুরগি ও কাধে ব্যাগ নিয়ে আমাবাগান পেরিয়ে মেরেজানের বাসায় যাচ্ছেন। বাসার বাইরে ওই বৃদ্ধা এগিয়ে এসে তাকে বাড়ির ভেতরে বসতে বলছেন চেয়ারে। তবে তিনি না বসে ত্রাণ দিয়েই চলে আসেন।

জানতে চাইলে সাংবাদিক আমানুল্লাহ আমান বলেন, ‘আমি সেরকমই কিছুই করিনি। একজনের কষ্টের জীবন ক্ষুদ্র লেখনীর মাধ্যমে তুলে ধরেছিলাম। সেটা দেখে জনদরদীরা এগিয়ে এসেছে। তবে পরিস্থিতি অনুকূলে না থাকায় তাদের অনুরোধে সেসব ত্রাণ নিজে পৌঁছে দিয়েছি মাত্র।’

তিনি আরও বলেন, ‘অসহায়দের মুখে হাসি ফোটানোতেই সাংবাদিকতার প্রকৃত সার্থকতা। যেটি জাতির বিবেক হিসেবে সকল সাংবাদিকের সেটাই করা উচিত।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

Copyright © All rights reserved © 2019 Kansatnews24.com
Theme Developed BY Sobuj Ali
error: Content is protected !!